৩য় বছরে মিশন লাল সবুজ    

৩য় বছরে মিশন লাল সবুজ

৩য় বছরে মিশন লাল সবুজ

৩য় বছরে মিশন লাল সবুজ

৩য় বছরে “মিশন লাল সবুজ

৫ জুলাই ২০১৭, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন Lamppost এর দশ বছর মেয়াদী “মিশন লাল সবুজ”- এর তৃতীয় বছরের কার্যক্রম সম্পন্ন হয়েছে। দীর্ঘমেয়াদী এই কর্মসূচীতে ৫ দিন ব্যাপী ১০০ কৃষ্ণচূড়া গাছের চারা রোপন করেছে ল্যাম্পপোস্ট এর সদস্য ও স্বেচ্ছাসেবক বৃন্দ। নির্দিষ্ট সময়ে কর্মসূচী সম্পন্ন করতে প্রথমবারের মত দিনে এবং রাতে অক্লান্ত পরিশ্রম করেন নিবেদিত সদস্য বৃন্দ। রেল ষ্টেশন, কবরস্থান, সরকারি হাসপাতাল চত্বর ও সড়কের পাশে পরিত্যক্ত স্থানে চারা গুলো রোপন করা হয়। প্রতিটি চারা নিজ হাতে অত্যন্ত যত্নের সাথে রোপণ করেন নিবেদিত সদস্য বৃন্দ।

সদস্যরা আশা ব্যক্ত করেন- আমাদের এই ক্ষুদ্র প্রয়াসে অনুপ্রাণিত হয়ে যদি দেশের কোন এক প্রান্তে কেউ অন্তত ১ টি গাছের চারা রোপণ করেন তবে আমাদের কর্মসূচী সার্থক হবে। এভাবেই পরিবেশ সংরক্ষণে এগিয়ে যাবে বাংলাদেশ। বৈশ্বিক উষ্মতার কারণে সঙ্ঘটিত নানাবিধ প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পাব আমরা। চাই সচেতনতা ও ক্ষুদ্র প্রয়াস। রোপণ করা চারা গুলো সংরক্ষণে সর্বস্তরের মানুষের আশু দৃষ্টি কামনা করছি আমরা।

Lamppost  তার “মিশন লাল সবুজ” এর মাধ্যমে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলা শহরকে দেশের অন্যতম পরিবেশবান্ধব ও নয়নাভিরাম মডেল শহর হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এই দীর্ঘমেয়াদী কার্যক্রম হাতে নিয়েছে। রোপণের জন্য কৃষ্ণচূড়ার মত এমন একটি গাছ নির্বাচন করা হয়েছে যা খুব দ্রুত বর্ধনশীল এবং এর ফল এবং কাঠের প্রতি কারো লোলুপ দৃষ্টি থাকবে না। ফলে উন্মুক্ত অবস্থায় দীর্ঘদিন নিরাপদে এই গাছ গুলো শীতল ছায়া, নির্মল বাতাস এবং নয়নাভিরাম ফুলের সৌন্দর্য দিয়ে জনজীবনে প্রশান্তি নিশ্চিত করবে ইনশাআল্লাহ্‌!

কর্মসূচীর বিস্তারিত ছবি দেখতে এখানে ক্লিক করুন…………

Leave a Reply