অবহিতকরণ সভা "বাতিঘর প্রকল্প"    

অবহিতকরণ সভা “বাতিঘর প্রকল্প”

অবহিতকরণ সভা “বাতিঘর প্রকল্প”

অবহিতকরণ সভা “বাতিঘর প্রকল্প”

১৩ মার্চ ২০১৮, স্বেচ্ছাসেবী সংগঠন Lamppost -এর “বাতিঘর” প্রকল্প এর অবহিতকরণ সভা সম্পন্ন হয়েছে। বাংলাদেশ ফায়ারস্টার্টার ইনিশিয়েটিভ (বিএফআই) অন্তর্ভুক্ত প্রকল্পটি আন্তর্জাতিক দ্য কুইন্স ইয়াং লিডার্স প্রোগ্রাম দ্বারা পরিচালিত একটি ক্ষুদ্র অনুদান প্রকল্প যা একশনএইড বাংলাদেশ (এএবি) দ্বারা বাস্তবায়িত। এই প্রকল্পের মূল লক্ষ্য ঢাকার বাইরে অবস্থানরত সৃজনশীল উদীয়মান যুব স্বেচ্ছাসেবী সংগঠন/ক্লাব যারা ক্ষুদ্র নৃগোষ্ঠী ও সুবিধা বঞ্চিত যুবক এবং নারীদের উন্নয়নে কাজ করে চলেছেন তাদের দক্ষতা বিকাশে কাজ করা।

ল্যাম্পপোস্ট পীরগঞ্জ উপজেলার ইতিহাসে প্রথম কোনো সংগঠন হিসেবে দ্য কুইনস ইয়াং লিডার্স এবং একশনএইড এর মতো আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে এবং যুব উন্নয়ন এর জন্য একটি প্রকল্প অর্জনে সফল হয়েছে। এই প্রকল্পের আওতায় ল্যাম্পপোস্ট কর্ম এলাকায় তথ্যপ্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ, সচেতনতা বৃদ্ধি এবং আত্মকর্মসংস্থান বিষয়ে কর্ম পরিকল্পনা বাস্তবায়ন করবে।

উক্ত অবহিতকরণ সভায় সম্মানিত আমন্ত্রিত অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান জনাব জিয়াউল ইসলাম জিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব এ ডাব্লিউ এম রায়হান শাহ্‌, জেলা আওয়ামীলীগ সদস্য এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ এর সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জনাব ইফতেখারুল হক ধ্রুব, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জনাব আব্দুর রহিম, উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ও প্রভাষক জনাব শাহ্‌ আলম, মানবাধিকার কর্মী জনাব নাহিদ পারভিন রিপা, একশনএইড বাংলাদেশ এর ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।

উপজেলার পূর্ণিমা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠানের প্রাণবন্ত আয়োজনের শুরুতে আমন্ত্রিত বিশেষ অতিথি জনাব ইফতেখারুল হক ধ্রুব নেপালে বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালনের শোক প্রস্তাব উত্থাপন করলে তা সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং পালিত হয় অতঃপর মূল অনুষ্ঠান পর্ব শুরু হয়। অনুষ্ঠানে ইউনিয়ন পর্যায়ের যুব গ্রুপ এবং অতিথি বৃন্দের মাঝে সরাসরি কথোপকথন এর সুযোগ সৃষ্টি হয় ফলে যুব রা স্থানীয় পর্যায়ের বিভিন্ন সমস্যা সমাধানে আন্তরিক আশ্বাস লাভ করেন।

অবহিতকরণ সভা “বাতিঘর প্রকল্প” ইভেন্টের বিস্তারিত ছবি দেখতে এখানে ক্লিক করুন…

Leave a Reply