৪র্থ বৃক্ষরোপণ কর্মসূচী (মিশন লাল-সবুজ ২০২৫)    

৪র্থ বৃক্ষরোপণ কর্মসূচী (মিশন লাল-সবুজ ২০২৫)

৪র্থ বৃক্ষরোপণ কর্মসূচী (মিশন লাল-সবুজ ২০২৫)

৪র্থ বৃক্ষরোপণ কর্মসূচী (মিশন লাল-সবুজ ২০২৫)

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ল্যাম্পপোস্ট এর চার দিন ব্যাপী ৪র্থ বাৎসরিক বৃক্ষরোপণ কর্মসূচী সম্পন্ন হয়েছে। সংগঠনের চলমান কর্মসূচী “মিশন লাল-সবুজ ২০২৫” কে কেন্দ্র করে প্রতি বছর জুন মাসে সর্বোচ্চ পাঁচ দিন ব্যাপী বৃহৎ পরিসরের এই ইভেন্ট বাস্তবায়ন করেন ল্যাম্পপোস্ট এর নিবেদিত ও সচেতন সেচ্ছাসেবক বৃন্দ। ২০১৮ কর্মসূচীতে প্রায় ৭ ফুট গড় উচ্চতা বিশিষ্ট ১৫০ টি কৃষ্ণচূড়া বৃক্ষের চারা রোপণ করা হয়েছে। রেল, সওজ ও কবরস্থানের পতিত জায়গায় চারা গুলো রোপণ করা হয়েছে।

উল্লেখ্য যে, শহরের সৌন্দর্য বর্ধনের মাধ্যমে পরিবেশ সংরক্ষণে ১০ বছর মেয়াদী সামাজিক বনায়ন কর্মসূচী গ্রহণ করে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ল্যাম্পপোস্ট। “সৌন্দর্য বর্ধনে সামাজিক বনায়ন” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কৃষ্ণচূড়া গাছ রোপণের মাধ্যমে এই চলমান কর্মসূচী বাস্তবায়ন করে চলেছে সংগঠনটি। ফলাফল স্বরূপ বিগত ৩ বছরে ৪০০ চারার মাঝে প্রায় ১০০ টি সফল গাছ ফুল ফল ও ছায়া দানের মাধ্যমে সমাজ ও পরিবেশের কল্যাণে নিঃস্বার্থ অবদান রেখে চলেছে। দীর্ঘমেয়াদী মিশন সফল করতে ল্যাম্পপোস্ট এর নিবেদিত স্বেচ্ছাসেবকবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে নিজেদের উজার করে চলেছেন। একটি সুন্দর ও প্রাকৃতিক, মনোরম স্বাস্থ্যকর নগরী বিনির্মাণে প্রতি বছর রোদ বৃষ্টি সহ যেকোনো প্রাকৃতিক বৈরিতা উপেক্ষা করে ছুটে ল্যাম্পপোস্ট সদস্য বৃন্দ ছুটে চলেন দিক দিগন্তে পথে প্রান্তরে।

গতানুগতিক ধারায় কর্মসূচী পূর্বপ্রস্তুতি হিসেবে অনলাইন মাধ্যমে সহায়তা কামনা করে উন্মুক্ত আহ্বান বার্তা প্রকাশ করা হয়েছিল। সদস্য ও স্বেচ্ছাসেবক বৃন্দের সামর্থ্যানুযায়ী আর্থিক সহায়তার পর ৪র্থ বর্ষের কর্মসূচী বাস্তবায়নে যেসব শুভাকাঙ্ক্ষী আর্থিক সহায়তায় আন্তরিক সহযোগী হয়ে একটি সফল কর্মসূচী বাস্তবায়নে ল্যাম্পপোস্ট এর আলোকবর্তিকা হলেন ল্যাম্পপোস্ট পরিবারের পক্ষে আপনাদের জানাই চির কৃতজ্ঞতা ও ধন্যবাদ। উন্মুক্ত আহ্বানে হয়ত সকলের দৃষ্টি আকর্ষণ হয়েছিল কিন্তু সাড়া পাইনি। যারা সহায়তা করলেন সমাজে হয়ত আপনারা ভিআইপি নন কিন্তু আপনারা সত্যিকারের মানবতার পূজারি। সামনের দিন গুলোতে প্রয়োজনে সর্বোচ্চ সহায়তায় ল্যাম্পপোস্ট নিজ সামর্থ্য মোতাবেক আপনাদের পাশে থাকবে ইনশাল্লাহ্‌

৪র্থ বৃক্ষরোপণ কর্মসূচী (মিশন লাল-সবুজ ২০২৫) বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…

Leave a Reply