বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন - ২০১৮    

বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন – ২০১৮

বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন – ২০১৮

বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন – ২০১৮

“সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা : সবার জন্য সর্বত্র” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ল্যাম্পপোস্ট এর উদ্যাগে ও একশনএইড বাংলাদেশ এর সহায়তায় ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জে পালিত হয়েছে বিশ্ব স্বাস্থ্য দিবস। উপজেলার ৭ নং ইউনিয়ন এর খটশিংগা উচ্চ বিদ্যালয়ের ২ শতাধিক ছাত্রী ও অভিভাবক দের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে “মা ও শিশু স্বাস্থ্য সচেতনতা বিষয়ক উন্মুক্ত আলোচনা সভা” আয়োজন করা হয়। সভা উদ্বোধন করেন ইউনিয়ন চেয়ারম্যান জনাব সিদ্দিকুর রহমান।

অনুষ্ঠানের প্রথমার্ধে ছিল মাল্টিমিডিয়া অডিও ভিডিও ক্লিপের মাধ্যমে নারী স্বাস্থ্য সচেতনতা বিষয়ক তথ্যাদি পরিবেশন পর্ব। অত:পর উন্মুক্ত আলোচনা সভায় অংশগ্রহণকারীরা চিকিৎসক বৃন্দের সাথে সরাসরি প্রশ্নত্তর করার সুযোগ পান। এরপর সকলের হাতে নারী ও শিশু স্বাস্থ্য সংক্রান্ত তথ্যকোষ লিফলেট বিতরণ করা হয়।

স্বাস্থ্য বিষয়ক পরামর্শ পর্বে ডাঃ মোঃ নজরুল ইসলাম (কনসালটেন্ট, গাইনী), উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পীরগঞ্জ এর তত্বাবধানে ডাঃ জ্যোতিষ চন্দ্র শর্মা (জয়), উপ-সহকারী মেডিকেল অফিসার, স্বাস্থ্য কমপ্লেক্স, পীরগঞ্জ। ফারহানা রিফাত (সহকারী ডাক্তার), সূর্যের হাসি ক্লিনিক, পীরগঞ্জ। মোঃ ওমর ফারুক পলাশ, পরিবার পরিকল্পনা পরিদর্শক, হাজীপুর ইউনিয়ন, পীরগঞ্জ, বিভিন্ন সমাধান প্রদান করেন এবং সভাকে সাফল্যমণ্ডিত করে তোলেন।

বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন – ২০১৮ ইভেন্টের বিস্তারিত ছবি দেখতে এখানে ক্লিক করুন…

Leave a Reply